স্কুলের ফুলের বাগান ধ্বংস করে বাথরুম নির্মাণে প্রতিবাদ

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া, বার্তা২৪ | 2023-08-10 11:17:17

কুষ্টিয়া জেলার ঐতিহ্যবাহী, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত শিক্ষা প্রতিষ্ঠান কুষ্টিয়া জিলা স্কুল। স্কুল প্রাঙ্গণে প্রশাসনিক ভবনের সামনের খেলার মাঠ সংলগ্ন ফুল বাগান ধ্বংস করে তৈরি করা হচ্ছে মুক্তিযুদ্ধ মেমোরিয়াল, গেস্ট হাউজ, বাথরুমসহ অন্যান্য স্থাপনা।

এই অপরিকল্পিত স্থাপনার বিরুদ্ধে মঙ্গলবার (৫ মার্চ) সকালে শহরের একটি রেস্টুরেন্টে সাংবাদিক সম্মেলনের আয়োজন করে কুষ্টিয়া জিলা স্কুলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

এসময় লিখিত বক্তব্য রাখেন কুষ্টিয়া জিলা স্কুলের প্রাক্তন শিক্ষার্থী বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডঃ মইন খান, মুস্তাফিজুর রহমান সুমন, কামরুজ্জামান সনি, গোলাম মাহমুদ রুবেল এবং অনলাইন এক্টিভিস্ট সালেকউদ্দিন শেখ সুমন,পথিক অভি ও ওয়াসিফ বারী চৌধুরী লিখনসহ অন্যান্যরা।

এসময় জানানো হয় যে, মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভ নির্মাণকে আমরা স্বাগত জানাই। কিন্তু স্কুলে একমাত্র ফুল বাগান ধ্বংস করে সেখানে দু‌ইটি টয়লেট, গেস্ট হাউজ, দোলনা ও সি’স নির্মাণ সম্পূর্ণ অযৌক্তিক। শীঘ্রই জেলা প্রশাসক,মুক্তিযোদ্ধা কমান্ডারসহ এলজিইডির প্রকৌশলীর সাথে দেখা করে এর সুরাহার আহ্বান জানানো হয়। অন্যথায় আগামীতে আরো কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

এসময় জিলা স্কুলের বর্তমান ও সাবেক শিক্ষার্থী, অভিভাবক ও কুষ্টিয়া জেলার বিভিন্ন সচেতন নাগরিক উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর