বগুড়ায় রেলওয়ের তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট,বগুড়া,বার্তা ২৪.কম | 2023-08-20 07:57:33

বগুড়ায় রেলওয়ের দুই পাশে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

রোববার (০৩ মার্চ) রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। বগুড়া শহরের তিনমাথা রেলগেট থেকে স্টেশন রোডে বগুড়া রেলস্টেশন পর্যন্ত দুই কিলোমিটার এবং বগুড়া রেল স্টেশন থেকে ফতেহআলী ব্রিজ পর্যন্ত রেল লাইনের দুই পার্শ্বে দুই কিলোমিটার জুরে এই উচ্ছেদ অভিযান চলে।

রোববার সকাল সাড়ে ৯টা থেকে শুরু হওয়া অভিযান চলে দুপুর পর্যন্ত।

রেলওয়ে পশ্চিমাঞ্চল লালমনিরহাট বিভাগীয় অফিসের অতিরিক্ত ভু-সম্পত্তি কর্মকর্তা রেজওয়ানুল হক বার্তা ২৪.কমকে জানান, ৩৩৫টি অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য এক সপ্তাহের নোটিশ দেয়া হয়েছিল। নোটিশ পেয়ে রেল লাইনেই দুই পার্শ্বে অস্থায়ী স্থাপনা গুলো শনিবার রাতেই সরিয়ে নেয়া হয়।

রোববার সকাল থেকে টিন শেড ঘর গুলো উচ্ছেদ করা হয়। রেলওয়ে পশ্চিমাঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামানের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে ফায়ার সার্ভিস,পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী সহযোগিতা করেন। এছাড়াও বগুড়া জেলা প্রশাসনের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট জগবন্ধু মন্ডল উপস্থিতি ছিলেন।

উল্লেখ্য বগুড়া রেল স্টেশনের আশেপাশে এবং রেল লাইনের দুধারে কোটি টাকা মূল্যের রেলওয়ে সম্পত্তিতে স্থানীয় প্রভাবশালী মহল স্থায়ী স্থাপনা তৈরি করে ব্যবসা বাণিজ্য করে আসছিল। এর আগে একাধিক বার রেলওয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করলেও উচ্ছেদের পরদিন থেকে আবারো রাতারাতি স্থাপনা নির্মাণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর