নড়াইলে সরকারি ১২ গাছ কর্তন, মামলা

নড়াইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নড়াইল, বার্তা২৪.কম | 2023-08-30 21:05:45

নড়াইলের নড়াগতির চাপাইল-খুলনা সড়কের প্রায় লক্ষাধিক টাকার ১২টি সরকারি মেহগনি গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

শুক্রবার (১ মার্চ) পাখিমারা নামকস্থানে এ ঘটনা ঘটে। এ সময় স্থানীয়দের প্রচেষ্টায় কাটা গাছগুলোর কিছু অংশ পুলিশ জব্দ করে।

স্থানীয়রা জানান, সরকারি বনায়নের অংশ হিসেবে চাপাইল-খুলনা সড়কে সরকারি উদ্যোগে সামাজিক বনায়নের গাছ রোপণ করা হয়েছিল। শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার পাখিমারা গ্রামের মৃত হালিম খানের ছেলে আজিজুল খানের নেতৃত্বে তার সহযোগীরা ১২টি মেহগনি গাছ কেটে ফেলে। গাছগুলো সরিয়ে নেওয়ার সময় স্থানীয়রা প্রশাসনকে জানান। সন্ধ্যায় নড়াগাতি থানা পুলিশ কাটা গাছগুলোর কিছু অংশ জব্দ করে।

পুলিশ সূত্রে জানা যায়, সরকারি গাছ কেটে নেওয়াসহ সামাজিক বনায়নের ক্ষতি সাধনের কারণে শুক্রবার রাতেই পহরডাঙ্গা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মো.নিজাম উদ্দিন শেখ বাদী হয়ে পাখিমারা গ্রামের আজিজুল খানের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা চারজনকে আসামি করে মামলা করেন।

নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.আলমঙ্গীর কবির শনিবার (২ মার্চ) বিকেলে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘কাটা গাছের কিছু অংশ জব্দ করা হয়েছে। এ ঘটনায় থানায় পাঁচজনকে আসামি করে একটি মামলা দায়ের হয়েছে। আসামিদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর