৪ লাখ রোগীর সেবা দিয়েছে ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল

গোপালগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-26 20:08:04

প্রতিষ্ঠার তিন বছরে মোট চার লাখ রোগীর চক্ষু সেবা দিয়েছে গোপালগঞ্জে স্থাপিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র। এটি দেশের সবচেয়ে বড় চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে পরিচিত।

হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. সাইফুদ্দিন আহম্মেদ বার্তা২৪.কমকে বলেন, ‘হাসপাতালটি চালু হওয়ার পর থেকে এসব সেবা দেওয়া হয়েছে। গোপালগঞ্জসহ পাশের পাঁচটি জেলায় ৫১টি ফ্রি মেডিকেল ক্যাম্প করে ২৪ হাজার রোগীকে চিকিৎসা এবং টেলি কনফারেন্সের মাধ্যমে ২০টি ভিশন সেন্টারের মাধ্যমে প্রতিদিন কয়েকশ রোগীর চিকিৎসা দেওয়া হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘এখানে শিশুদের জন্য খেলার জায়গা ও মহিলাদের জন্য মহিলা কর্নার আছে।’

জানা গেছে, গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায় ১৭৮ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয় হাসপাতালটি। ২০১৬ সালের৩০ এপ্রিল হাসপাতালটি চালু করা হয়। প্রতিদিন হাসপাতালের বহিঃবিভাগে ৪/৫শ’ রোগী চিকিৎসা নিতে আসেন। হাসপাতালটিতে অত্যাধুনিক আটটি অপারেশন থিয়েটার ও ৯৬টি বেড আছে।

এদিকে, হাসপাতালের সেবা নিয়ে সন্তুষ্ট রোগীরা। দেশের বিভিন্ন এলাকা থেকে আসা রোগীরা জানান, এখানকার চিকিৎসাসেবার মান দেশের অন্যান্য হাসপাতালের চেয়ে ভালো। তবে চিকিৎসার মান আরও বাড়িয়ে হাসপাতালটি দেশের মধ্যে দৃষ্টান্তস্থাপন করবে এবং রোগীদের বিদেশমুখিতা বন্ধ হবে বলে আশাবাদ রোগী ও তাদের স্বজনদের।

এ সম্পর্কিত আরও খবর