তরুণ উদ্যোক্তাদের খোঁজে কুষ্টিয়ায় যুব সম্মেলন

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 11:25:10

স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে তরুণদের সামাজিক উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কুষ্টিয়ায় যুব সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ মার্চ) বিকালে কুষ্টিয়ার দিশা টাওয়ারের সম্মেলন কক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বিশিষ্ট লেখক ও কলামিস্ট ড. আমানুর আমান। ‘ইচ্ছেপূরণ’ নামক একটি সংগঠনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা।

অনুষ্ঠানে বক্তৃতায় আতাউর রহমান বলেন, ‘ব্যবসায় সক্রিয়তা বাড়াতে উদ্যোক্তার সার্ভিস বা পণ্যসেবার গুণ ও মান নিয়ে সেবাগ্রহীতার সাথে সামাজিক যোগাযোগের বিকল্প নেই।’

তিনি বলেন, ‘আজকাল অনেকেই কম সময়ে, কম পরিশ্রমে নিজেদের প্রতিষ্ঠিত করতে চায়। কিন্তু কোনো উদ্যোগই কঠোর পরিশ্রম ও অধ্যবসায় ছাড়া সম্ভব নয়। নিজের ব্যবসাকে এগিয়ে নিতে খাটতে হবে।’

প্রশিক্ষক হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন বিষয় উপস্থাপন করেন ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আলমাসুর রহমান। 

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেএনবি অ্যাগ্রোর ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান নাসির, সুরেকা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী রোটারিয়ান অজয় সুরেকা, সোনালী ব্যাংক কুষ্টিয়ার ডিজিএম মীর হাসান মোঃ জাহিদ ও ফুয়াদ শাহরিয়ার সিদ্দিকী প্রমুখ।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের সভাপতি মোঃ মুসাব্বির হোসেন।

রেজিস্ট্রেশনের আওতায় আসা সকল অংশগ্রহণকারী পুরো দিনজুড়ে জানতে পারেন ব্যবসায় ‍উদ্ভাবন দক্ষতা, নতুন পণ্যের বিপনণ পদ্ধতিসহ আরও নানান বিষয়, যা তাদের আগামীতে উদ্যোক্তা হবার অনুপ্রেরণায় সহযোগী হবে।

এ সম্পর্কিত আরও খবর