কুষ্টিয়ায় অস্ত্রসহ ৩ ডাকাত আটক

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া, বার্তা২৪.কম | 2023-08-22 02:37:31

কুষ্টিয়া-রাজবাড়ি মহাসড়কে হাউজিং মেডিকেল কলেজের সামনে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৩ ডাকাতকে আটক করে কুষ্টিয়া মডেল থানা পুলিশ। পরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের মাধ্যমে দুটি ছিনতাইকৃত দুইটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাতে এ আটকের ঘটনা ঘটে।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন জানান, গতকাল (বৃহস্পতিবার) গোপন সংবাদের ভিত্তিতে দিবাগত রাতে কুষ্টিয়া হাউজিং মেডিকেল কলেজের সামনে একদল ডাকাত অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতি করছে বলে জানা যায়। এমন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান চালিয়ে তিন জনকে আটক করতে সক্ষম হয়। এ সময় ৭/৮ জন পালিয়ে যায়।

ডাকাতদলের কাছ থেকে একটি দেশীয় আগ্নেয়াস্ত্র, ৭ রাউন্ড বন্দুকের গুলি, দুটি দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। পরে তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুটি ছিনতাইকৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির মামলা দায়ের করা হয়েছে।

আটককৃত ডাকাত হলো- হাউজিং এস্টেট সি ব্লকের মৃত আবুল কালাম আজাদের ছেলে শৈশব আহমেদ তূর্য (১৯), কুষ্টিয়া পূর্ব মজমপুর এলাকার সকাল-সন্ধ্যা গলির মৃত মন্টু মৃধার ছেলে শামসুর রহমান মৃধা ওরফে সুমন ওরফে কারি (২৪) ও কুষ্টিয়া আমলাপাড়া এলাকার রাকিবুল হাসানের ছেলে সাইম রহমান জীবনসহ (২০) পলাতক আসামিদের বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র মামলা হয়েছে।

তিনি আরও জানান, কুষ্টিয়া এলাকায় মোটরসাইকেল ছিনতাই এর প্রকোপ বেড়ে গিয়েছে‌। কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত পিপিএম স্যারের নির্দেশে মডেল থানার একটি টিম এই চোর ও ছিনতাই চক্রকে ধরতে বেশ কিছুদিন ধরে মাঠে কাজ করছিল। এরই ফলে আজ এদের আটক করতে সক্ষম হয়েছি। এদের আটকের ফলে মোটরসাইকেল ছিনতাই ও চুরি অনেকাংশেই কমে যাবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর