মৌলভীবাজার আইনজীবী সমিতির সভাপতি আজাদ, সম্পাদক কামরেল

মৌলভীবাজার, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মৌলভীবাজার, বার্তা২৪ | 2023-08-18 09:30:29

মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে এসএম আজাদুর রহমান ও সাধারণ সম্পাদক পদে কামরেল আহমেদ চৌধুরী নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) মৌলভীবাজার জেলা বারে নির্বাচন সম্পন্ন হয়। সভাপতি পদে নির্বাচিত এডভোকেট এসএম আজাদুর রহমান ১৯৭টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রার্থী এডভোকেট কামাল আহমেদ চৌধুরী পেয়েছেন ১৪০ ভোট।

সাধারণ সম্পাদক পদে এডভোকেট কামরেল আহমেদ চৌধুরী ১৬০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রার্থী আব্দুল খালিক ১৩২ ভোট, মাহবুব আলম রুহেল ৫০ ভোট পেয়েছেন। নির্বাচিত অন্যান্যরা হলেন সহ-সভাপতি পদে জয়ী এটিএম আব্দুল মান্নান ২১৬ ভোট, তাঁর  নিকটতম প্রার্থী দীপেন্দ্র ১১২ ভোট পেয়েছেন। সহ-সাধারণ সম্পাদক পদে জয়ী এডভোকেট মাসুক মিয়া ১৬৮ ভোট পেয়েছেন, তাঁর নিকটতম প্রার্থী এডভোকেট মো: নুরুল ইসলাম পেয়েছেন ৯৯ ভোট।

এছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, সহ-সাধারণ সম্পাদক (লাইব্রেরী) এডভোকেট নজরুল ইসলাম ও সহ-সাধারণ সম্পাদক এডভোকেট প্রিতম দত্ত সজীব (ক্রীড়া ও সংস্কৃতি)।

সদস্য পদে আব্দুল মান্নান চৌধুরী ২৭৮ ভোট, সুবিমল ২৬১ ভোট, সুরাইয়া খাতুন ২৩৫ ভোট, মো: খালেদ আহমদ ২৩৩ ভোট, আশরাফ হোসেন কামাল ১৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এই নির্বাচনে প্রকাশ্য কোন রাজনৈতিক দলীয় প্যানেল নেই। কারণ মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতি প্রতিষ্ঠাকালীন সময় থেকে প্রতিবছর নির্দলীয় ভাবে নির্বাচন করে আসছে। যদিও দেশের অন্যান্য জেলা আইনজীবি সমিতির নির্বাচন হয় দলীয় পরিচয়ে।

 

এ সম্পর্কিত আরও খবর