মুরগি দিয়ে ফাঁদ, আটকা পড়ল মেছো বাঘ

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪.কম | 2023-08-22 11:27:30

গত কয়েকদিন যাবত রহস্যজনকভাবে হাঁস, মুরগি ও ছাগল নিখোঁজ হচ্ছিল। আর এতে এলাকার লোকজন উদ্বিগ্ন হয়ে উঠে। এক পর্যায়ে নিখোঁজের রহস্য উদঘাটনের জন্য লোহার খাঁচার ভিতর মুরগি দিয়ে ফাঁদ পেতে রাখে। অবশেষে সেই ফাঁদে আটকা পড়ে একটি মেছো বাঘ।

মেছো বাঘটি আটকা পড়েছে নেত্রকোনার বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের বালুচড়া গ্রামের আবুল বাশার মুন্সীর বাড়িতে পেতে রাখা ফাঁদে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বাঘটিকে উদ্ধার করে বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আবুল বাশার মুন্সী জানান, গত কয়েকদিন যাবৎ বিভিন্ন বাড়িতে হাঁস, মুরগি ও ছাগল রহস্যজনক নিখোঁজ হওয়ায় এলাকাবাসী উদ্বিগ্ন হয়ে পড়ে। নিখোঁজ রহস্য উদঘাটনে লোহার ফাঁদ তৈরি করে সেখানে একটি মুরগি দিয়ে বাড়ির পেছনে ফাঁদ পেতে রাখা হয়।  সোমবার সকালে গিয়ে দেখা যায় লোহার ফাঁদে একটি মোছো বাঘ আটকা পড়েছে। তাৎক্ষণিক স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বিষয়টি জানানো হয়।

পরে রায়পুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান রাজু বিষয়টি বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিনকে জানান। তারা পুলিশকে বিষয়টি জানান। ফকিরা বাজার তদন্ত কেন্দ্রের ওসি স্বপন চন্দ্র সরকার মেছো বাঘটিকে উদ্ধার করে তদন্ত কেন্দ্রে নিয়ে আসে।

ফরিদা ইয়াসমিনের সাথে যোগাযোগ করলে তিনি মেছো বাঘ আটক ও উদ্ধারের কথা স্বীকার করে বলেন, ময়মনসিংহ বন বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বলে উদ্ধারকৃত মেছো বাঘটিকে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর