টাওয়ার স্থাপনের নামে বাঁধ কেটে ঘেরের ক্ষতিসাধন

বাগেরহাট, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 13:02:24

বাগেরহাটের রামপাল উপজেলার হুড়কা গ্রামের একটি চিংড়ি মাছের ঘেরের বেড়িবাঁধ কেটে দেওয়ায় ঐ ঘের মালিকের প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ঐ ঘের মালিক শিব শংকর বিশ্বাস রামপাল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বৈদ্যুতিক টাওয়ার নির্মাণের কথা বলে কাউকে কোনো কিছু না জানিয়েই সংশ্লিষ্ট ঠিকাদারের সুপারভাইজার মো: রাসেল বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতের আধারে শিব শংকরের মাছের ঘেরের বাঁধ কেটে দেন। এতে ঘেরে থাকা বাগদা, গলদা, ফাইসা ও রুই মাছসহ বিভিন্ন প্রজাতির মাছ বেরিয়ে যাওয়ার পাশাপাশি পানি শুকিয়ে মাছ মারা যায়।

শিব শংকর বলেন, ‘তার জমিতে ইতোমধ্যে একটি বিদ্যুৎতের টাওয়ার স্থাপন করা হয়েছে। পরবর্তীতে নতুন করে আর কোনো টাওয়ার স্থাপন করা হবে না বলে আশ্বাস দেন সুপারভাইজার রাসেল। কিন্তু তার অপর খণ্ড জমির ওপর আরও একটি টাওয়ার বসানোর জন্য রাতের আঁধারে তার ঘেরের বাঁধ কেটে দেন রাসেল।

এলাকাবাসীর অভিযোগ, কাউকে কিছু না জানিয়ে রাসেল তার ইচ্ছামত খামখেয়ালীভাবে টাওয়ার স্থাপনের কাজ করে যাচ্ছেন। স্থানীয়দের নানাভাবে ভয়ভীতি দেখানোয় অনেকেই রাসেলের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পাচ্ছেন না।

অভিযোগের বিষয়ে রাসেল বলেন, ‘রামপাল উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ভাইস চেয়ারম্যানের সাথে কথা বলেই বাঁধ কেটেছি।’

এ বিষয়ে রামপাল উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন বলেন, ‘রাসেলকে কেন অন্যের ঘের কেটে দিতে বলবো? ঘের কেটে দিতে বলার প্রশ্নই আসে না। বিষয়টি আমি খুব গুরুত্বের সাথে দেখছি।‘

এ ঘটনায় লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ লুৎফর রহমান।

এ সম্পর্কিত আরও খবর