লাখো মঙ্গল প্রদীপ প্রজ্বলন বৃহস্পতিবার, প্রস্তুত মাঠ

নড়াইল, দেশের খবর

শরিফুল ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নড়াইল, বার্তা২৪.কম | 2023-08-23 18:11:33

‘অন্ধকার থেকে মুক্ত করুক একুশের আলো’ এই শ্লোগান নিয়ে প্রতি বছরের ন্যায় এবছরও নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের কুড়িরডোব মাঠে ভাষা শহীদদের স্মরণে প্রজ্বলন করা হবে এক লাখ মঙ্গল প্রদীপ ও মোমবাতি।

নড়াইল একুশের আলোর আয়োজনে একুশের ভাষা শহীদদের স্মরণে বৃহস্পতিবার (২১শে ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ মঙ্গল প্রদীপ প্রজ্বলন করা হবে। সূর্যাস্তের সাথে সাথে ২১শে’র সন্ধ্যায় শুরু হবে এক লাখ মঙ্গল প্রদীপ ও মোমবাতি প্রজ্বলন।

শহীদ মিনার, জাতীয় স্মৃতি সৌধ, বাংলা বর্ণমালা, আলপনাসহ গ্রাম বাংলার নানা ঐতিহ্য তুলে ধরা হবে প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে। সে সাথে ভাষা দিবসের ৬৮তম বার্ষিকী উপলক্ষে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ৬৮টি ফানুস উড়াবেন। সন্ধ্যা ৬টায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পীরা ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ এই গান পরিবেশনের সাথে সাথে মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করবেন ভাষা সৈনিক রিজিয়া খানম।

এ সময় নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ^াস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র মোঃ জাহাঙ্গীর বিশ্বাস, নড়াইল একুশের আলোর সদস্য সচিব ও নাট্য ব্যক্তিত্ব কচি খন্দকারসহ নড়াইলের গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

নড়াইল একুশের আলোর সভাপতি প্রফেসর মুন্সী হাফিজুর রহমান বলেন, ‘সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা মুক্ত সুখী সুন্দর বাংলাদেশের স্বপ্নকে ধারণ করে প্রতি বছর আয়োজন করা হয় এই অনুষ্ঠানের। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশের প্রতিটি ঘর মুক্তির আলোয় ভরে হয়ে উঠুক এ কামনা আমাদের।’

প্রতি বছরের মতো এবারো নড়াইলবাসী, ঢাকাসহ নড়াইলের পার্শ্ববর্তী বিভিন্ন জেলা থেকে কয়েক হাজার দর্শনার্থী এ মনোরম দৃশ্য উপভোগ করবেন বলে আশা করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর