পটুয়াখালী পৌরসভার হিসাব রক্ষকের বিরুদ্ধে দুদকের মামলা

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পটুয়াখালী, বার্তা২৪.কম | 2023-08-10 02:52:47

পটুয়াখালী পৌরসভার হিসাব রক্ষক এস. এম শাহিনের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ২ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার ৩৫০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুদক।

সোমবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় সদর থানায় দুদকের পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আরিফ হোসেন মামলাটি দায়ের করেন। মামলা নং-২০।

দুদকের দায়ের করা মামলার বিবরণীতে জানা যায়, দুর্নীতি দমন কমিশন থেকে নোটিশ জারির পরিপ্রেক্ষিতে ২০১৭ সালের ১১ ডিসেম্বর এস এম শাহিন তার সম্পদ বিবরণীতে ১.১৭ একর সম্পত্তি এবং নিজ নামসহ স্ত্রীর নামে তিনতলা বিল্ডিং ও ৪৫,৯৩,৬০০ টাকার স্থাবর/অস্থাবর সম্পদসহ ১ কোটি ৫৬ লাখ ৫ হাজার টাকা ঋণ থাকার হিসাব দাখিল করেন।

উক্ত সম্পদ অর্জনের উৎস হিসেবে তিনি রূপালী ব্যাংক হতে ৫০ লাখ টাকা, ইসলামী ব্যাংক থেকে ৩৫ লাখ টাকা জীবনবীমা পলিসি কমিশন বাবদ ২৩ লাখ ৬০ হাজার ৮৯০ টাকা , জীবনবীমা থেকে লোন ২৫ লাখ ১৫ হাজার টাকা, পৌরসভা হতে লোন ১৫ লাখ টাকা, ডিপিএস থেকে লোন ৭ লাখ ৫০ হাজার টাকা, বাকিতে মালামাল ক্রয় ৮ লাখ ৪০ হাজার ৫শ টাকা, নিজ অর্জিত ৬০ লাখ ৯৮ হাজার ৪৬০ টাকা ঋণ নেন। সর্বমোট ২ কোটি ২৫ লাখ ৬৪ হাজার ৮৫০ টাকা ঋণ থাকার বিষয়টি উল্লেখ করেন তিনি।

তবে দুদকের অনুসন্ধানে রুপালী ব্যাংক এবং ইসলামী ব্যাংক থেকে ৮৫ লাখ টাকা, জীবনবীমা পলিসির কমিশন ও লোন বাবদ ৪৮ লাখ ৭৫ হাজার ৮৯০ টাকা ঋণ থাকার বিষয়টি মিথ্যা প্রমাণিত হয়। এছাড়া নিজ তহবিল বাবদ ৬০ লাখ ৯৮ হাজার ৪৬০ টাকার যথাযথ উৎস না থাকায় এবং ভাইয়ের কাছ থেকে ৮০ লাখ টাকার সম্পদ নেয়ার বিষয়টিও মিথ্যা প্রমাণিত হয়েছে।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় পটুয়াখালীর উপসহকারী পরিচালক মো. আরিফ হোসেন জানান, কমিশনে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান এবং উক্ত ২ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার ৩৫০ টাকা পরিমাণ জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদ অর্জন পূর্বক দখলে রাখার অপরাধে পৌরসভার হিসাব রক্ষক এম এম শাহিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। দুদকের একজন কর্মকর্তা মামলাটি তদন্ত করবেন।

এ সম্পর্কিত আরও খবর