চেয়ারম্যানের ভয়ে এলাকাছাড়া সাবেক ইউপি সদস্য!

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪.কম | 2023-08-30 11:27:47

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়নের সাবেক সদস্য (মেম্বার) আনিছুর রহমান হৃদয়কে মিথ্যা মামলা ও হত্যার ‘হুমকি’ দিয়ে আসছেন ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ইউছুফ আলী মিয়া। স্থানীয় একটি মসজিদের জমি দখলে নেওয়ার চেষ্টার প্রতিবাদ করায় এ হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন হৃদয়। এ ভয়ে তিনি গত কয়েকদিন এলাকায় যেতে পারছেন না।

এ নিয়ে রোববার (১০ ফেব্রুয়ারি) রাত ৮ টার দিকে ইউছুফ আলী চেয়ারম্যানের বিরুদ্ধে সাংবাদিকদের কাছে হৃদয় একটি লিখিত অভিযোগ করেন। হৃদয় ওই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য ও ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি। বর্তমানে তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতির দায়িত্বে রয়েছেন।

অভিযোগে জানা গেছে, চেয়ারম্যান ইউসুফ আলী লোকজন দিয়ে জোরপূর্বক স্থানীয় চর সামছুদ্দিন জাহেরীয়া ইসলামিয়া মাদরাসা ও মসজিদের জমি দখলে নেওয়ার চেষ্টা করেন। এর প্রতিবাদ করায় তিনি হৃদয়কে হত্যার হুমকি দিয়ে আসছেন।

এ ঘটনায় গত ৪ ফেব্রুয়ারি নিরাপত্তা চেয়ে হৃদয় কমলনগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি-১৪৭) করেন। জিডি করার বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে বিভিন্নভাবে তাকে হুমকি দেওয়া হচ্ছে। এতে তিনি এলাকায় যেতে পারছেন না। তিনি এখন নিরাপত্তাহীনতায় রয়েছেন। এছাড়া মাদকসহ বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে তাকে এলাকাছাড়া করারও হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এ বিষয়ে জানতে রোববার সন্ধ্যা ৮টা ৩৪ মিনিটে চর মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউছুফ আলীর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

জানতে চাইলে কমলনগর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহআলম জানান, এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর