১০ মামলায় পলাতক আসামি সত্যজিৎ গ্রেফতার

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ফরিদপুর, বার্তা২৪ | 2023-08-09 23:40:14

দুর্নীতির দায়ে সাবেক স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের সহকারী একান্ত সচিব (এপিএস) সত্যজিৎ মুখার্জী (৪৫)কে গ্রেফতার করেছে পুলিশ। ২০১৬ সালে দুর্নীতিসহ নানান অভিযোগে নিজের সহকারী একান্ত সচিবের পদ থেকে সত্যজিতকে বহিষ্কার করেন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে ফরিদপুরের গোয়েন্দা পুলিশ ও কোতয়ালী থানার পুলিশের একটি দল তাকে ঢাকার তেজগাঁও এলাকা থেকে গ্রেফতার করে। দুপুরে তাকে ফরিদপুর নিয়ে আসা হয়। সন্ধ্যায় জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

সত্যজিত ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দাঁদপুর ইউনিয়নের মাধবপুর গ্রামের বাসিন্দা। তিনি ফরিদপুর শহরের রঘুনন্দপুর এলাকায় নিজ বাড়িতে বসবাস করেন।

২০১৬ সালের এপ্রিল মাসে খন্দকার মোশাররফ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা কালীন অবস্থায় দুর্নীতির অভিযোগে সত্যজিতকে এপিএস এর পদ থেকে সরিয়ে দেন তিনি।

ফরিদপুর কোতয়ালী থানা সূত্রে জানা গেছে, সত্যজিতের বিরুদ্ধে ফরিদপুর কোতয়ালী থানায়, চাঁদাবাজি, মারামারি ও মাদকসহ বিভিন্ন অভিযোগে ১৯টি মামলা দায়ের আছে। এর মধ্যে ১১টি মামলায় তিনি হাজিরা না দেওয়ায় তার বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারি পরওয়ানা জারি হয়। এর মধ্যে একটি মামলায় তার সাজাও হয়।

ফরিদপুর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপুল কুমার দে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বেলা ১১টার দিকে ঢাকার তেজগাঁও এলাকা থেকে গ্রেফতার করা হয় সত্যজিতকে। দুপুর আড়াইটার দিকে তাকে ফরিদপুর নিয়ে আসা হয়। পরে সন্ধ্যায় তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর