অনুমতি ছাড়া ২য় বিয়ে, পুলিশ কর্মকর্তার কারাদণ্ড

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, টাঙ্গাইল, বার্তা২৪.কম | 2023-08-10 07:47:39

টাঙ্গাইলে প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করায় মো. আব্দুল আলিম নামে এক পুলিশ কর্মকর্তার এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইলের জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফরজানা হাসনাত এ রায় দেন। পরে তাকে আপিল করার শর্তে জামিন দেন আদালত।

আব্দুল আলিম টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেউলী ইউনিয়নের ঝুনকাই গ্রামের মৃত আ. হালিমের ছেলে। তিনি কিশোরগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সহকারী উপপরিদর্শক (এএসআই) পদে কর্মরত।

মামলার বিবরণে জানা যায়, ২০০২ সালের ১৩ জানুয়ারি পুলিশ সদস্য আলিম একই উপজেলার মুশুরিয়া গ্রামের মো. ছোরহাব আলীর মেয়ে মবিনা বেগমকে বিয়ে করেন। বিয়ের পর ২০১৫ সালে আলিম তার স্ত্রী মবিনার পরিবারের কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করেন। কিন্তু যৌতুকের টাকা দিতে অস্বীকার করলে মবিনা ও তার সন্তানকে মারধর করে বাবার বাড়ি পাঠিয়ে দেন। এরপর প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই গোপনে কিশোরগঞ্জে আরেকটি বিয়ে করেন।

এ ব্যাপারে প্রথম স্ত্রী মবিনা বেগম বাদী হয়ে ২০১৬ সালের ১৯ জানুয়ারি টাঙ্গাইলের বিচারিক হাকিম আমলী আদালতে মুসলিম পারিবারিক আইনের একটি মামলা দায়ের করেন।

বাদী পক্ষের মামলা পরিচালনা করেন জেলা বার সমিতির সাবেক সভাপতি গোলাম মোস্তফা মিয়া। আসামি পক্ষের আইনজীবী ছিলেন হাসিমুল আক্তার।

এ সম্পর্কিত আরও খবর