হাসপাতাল ভবনের ছাদ ধসের ঘটনায় ৩ প্রকৌশলী বরখাস্ত

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া, বার্তা২৪.কম | 2023-08-30 19:44:43

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণাধীন একটি ভবনের ছাদ ধসে এক শ্রমিক নিহত হয়েছে।এছাড়া পাঁচ শ্রমিক আহত হওয়ার ঘটনায় নির্বাহী প্রকৌশলীসহ স্থানীয় গণপূর্ত কার্যালয়ের তিন প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া প্রকৌশলীরা হলেন- কুষ্টিয়ার গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আবু জাফর মোহাম্মদ শফিউল হান্নান, উপ-বিভাগীয় প্রকৌশলী (সিভিল) আব্দুল মোতালেব ও উপসহকারী প্রকৌশলী আব্দুর রশিদ।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণপূর্ত বিভাগ কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

কুষ্টিয়া গণপূর্ত কার্যালয় সূত্রে জানা যায়, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণাধীন ছাদ ধসের ঘটনায় কুষ্টিয়ার তিন প্রকৌশলীকে বরখাস্তের বিষয়টি মঙ্গলবার জানাজানি হয়। তাদের স্থলে অন্য জেলা থেকে কর্মকর্তাদের অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।

নির্বাহী প্রকৌশলীর স্থলে যশোর গণপূর্ত কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আশীষ ডি কস্তাকে কুষ্টিয়ার অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। একসঙ্গে মাগুরার গণপূর্ত কার্যালয়ের উপ-বিভাগীয় প্রকৌশলী শফিকুর রহমানকে কুষ্টিয়ার অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।

গত ১৬ জানুয়ারি কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণাধীন একটি ভবনের ছাদ ধসে পড়ে বজলুর রহমান (৫০) নামে এক শ্রমিক নিহত হয়। এ ঘটনায় জেলা প্রশাসক আসলাম হোসেন একটি তদন্ত কমিটি গঠন করেন।

এ সম্পর্কিত আরও খবর