বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা হলে বিউটি

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪ | 2023-08-26 14:08:42

এসএসসি পরীক্ষার্থী বিউটি আক্তার। সোমবার (৪ ফেব্রুয়ারি) রাতে তার বাবা হঠাৎ স্ট্রোক করেন। তাৎক্ষণিকভাবে তাকে ভর্তি করা হয় হাসপাতালে। পরে মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) ভোররাতে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়ই মারা যান বিউটির বাবা।

মৃত্যুর খবর শোনার পর থেকে পরিবারটিতে নেমে আসে শোকের ছায়া। বাড়ি জুড়ে শুরু হয় পরিবার ও স্বজনদের আহাজারি।

এদিকে মঙ্গলবার সকাল দশটা থেকে বিউটির ইংরেজি প্রথমপত্র বিষয়ের পরীক্ষা। তাই বাবার লাশ বাড়িতে রেখেই সহপাঠীদের সহযোগিতায় পরীক্ষা হলে গিয়ে পরীক্ষায় অংশ নিতে হয় বিউটিকে। মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার বড়খাপন গ্রামে।

পরীক্ষার হলে গিয়ে দেখা যায়, বিউটি বাম হাতে চোখের পানি মুছছে আর ডান হাতে কলম ধরে পরীক্ষার খাতায় লিখছে।

বিষয়টি জানতে পেরে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন পরীক্ষা চলাকালে বিউটির কাছে ছুটে যান। পরীক্ষার্থী বিউটি আক্তারকে সান্ত্বনা জানাতে গিয়ে ভাষাহীন হয়ে পড়েন ইউএনও নিজেও। বিউটি যাতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে এজন্য তিনি পরীক্ষায় সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেন।

উল্লেখ্য, এসএসসি পরীক্ষার্থী বিউটি আক্তারের বাবা নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার বড়খাপন গ্রামের আনোয়ার হোসেন। তিনি স্থানীয় বড়খাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহসভাপতির দায়িত্বে ছিলেন।

সোমবার দিবাগত রাতে তার নিজ বাড়িতে তিনি হঠাৎ স্ট্রোক করেন। পরে তাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোর রাতে তিনি মারা যান। তিনি স্ত্রীসহ ৩ মেয়ে ও ১ ছেলে রেখে গেছেন।

 

এ সম্পর্কিত আরও খবর