তালা ঝুলছে মাগুরা স্বাস্থ্য কেন্দ্রে

সাতক্ষীরা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, সাতক্ষীরা, বার্তা২৪.কম | 2023-08-09 07:00:10

তালা ঝুলছে সাতক্ষীরার তালা উপজেলার মাগুরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে। তীব্র জনবল সংকটের কারণে গত ৪ দিন ধরে বন্ধ রয়েছে স্বাস্থ্য কেন্দ্রটি। এতে ওই এলাকার তৃণমূলের প্রায় ২০ হাজার মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

জানা গেছে, মাগুরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটিতে বিভিন্ন পদে ফার্মাসিস্ট ১ জন, উপ-সহকারী ১ জন, আয়া ১ জন, পিয়ন ১ জন ও নৈশ প্রহরীর পদ থাকলেও সেখানে ১ জন পরিবার কল্যাণ পরিদর্শক, ১ জন এফডব্লিউভি পদে কর্মরত রয়েছেন।

এদের মধ্যে এফডব্লিউভি হিসেবে কর্মরত শেখ জাহিদুল ইসলামের মাঠ পর্যায়ে দায়িত্ব থাকায় অফিস করেন না। আর পরিবার কল্যাণ পরিদর্শক রেহানার অফিসের মধ্যে দায়িত্ব থাকলেও গত শনিবার থেকে ডিপার্টমেন্টাল ট্রেনিংয়ের কারণে খুলনায় রয়েছেন তিনি। সঙ্গত কারণেই স্বাস্থ্য কেন্দ্রটি তাই বন্ধ রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, গত ৪ দিন ধরে পুরো ক্লিনিকটিই বন্ধ রয়েছে। এতে ঝুঁকির মধ্যে পড়েছে ওই ক্লিনিকের স্বাস্থ্য সেবা।

এ ব্যাপারে তালা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (এম.ও.এম.সি.এইচ.এফ.পি) ডা. আবুল বাসার জানান, মাগুরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটিতে জনবল সংকট রয়েছে। তাই মাঝে মধ্যে স্বাস্থ্য সেবা ব্যাহত হয়।

এদিকে মাগুরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি চালুর ব্যাপারে স্থানীয়রা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছে।

এ সম্পর্কিত আরও খবর