শিশু সাইমনের হার্টে ছিদ্র, সন্তানকে বাঁচাতে মায়ের আকুতি

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪.কম | 2023-08-30 15:05:28

জন্মের পর থেকেই অসুস্থ শিশু সাইমন। এখন তার বয়স দেড় বছর। বড় হতে হতে সে আরও অসুস্থ হয়ে পড়ে। এক সময় ধরা পড়ে, তার হার্টে ছিদ্র আছে। এর জন্যই অসুস্থ সাইমন।

চিকিৎসকরা জানিয়েছেন, মেডিসিন নয়, সুস্থ হতে সাইমনের অপারেশন করতে হবে। যার জন্য প্রায় দুই লাখ টাকা খরচ হবে।

ইতিমধ্যেই সন্তানের জন্য বেশ কিছু টাকা খরচ করেছেন দরিদ্র মা-বাবা। তাদের পক্ষে এই দুই লাখ টাকা জোগাড় সম্ভব নয়। এমনিতেই ওষুধ কেনাসহ সাইমনের চিকিৎসায় খরচ চালাতে হিমশিম খেতে হচ্ছে তাদের।

এ অবস্থায় সন্তানকে বাঁচাতে মা জেছমিন আক্তার সমাজের বিত্তবান ও সরকারের সহযোগিতা কামনা করেছেন।

জেছমিন আক্তার বলেন, সাইমন লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা গ্রামের প্রবাসী আবদুল শহিদের ছেলে। ধারদেনা করে তিনি প্রায় আট মাস আগে তিনি আবুধাবি গেছেন। কিন্তু সেখানেও ভালো অবস্থানে নেই তিনি। মাত্র নয় হাজার টাকা বেতনের চাকরি করেন। এই টাকা দিয়ে তাকে সেখানেই চলতে কষ্ট হয়। এরপর সংসার খরচের জন্য টাকা দিয়ে ঋণ পরিশোধ করতে পারছেন না। এই পরিস্থিতিতে ছেলের চিকিৎসার খরচ চালানো তার পক্ষে দুঃস্বপ্নের মতো।

তিনি জানান, জন্মের কিছুদিন পরই সাইমনের জ্বর দেখা দেয়। তখন স্থানীয় চিকিৎসকদের ব্যবস্থাপত্রে তাকে চিকিৎসা দেওয়া হয়। কিন্তু তাতেও ভালো না হওয়ায় তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানে হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

পরে পরীক্ষা-নিরীক্ষা করে হৃদরোগ বিভাগের অধ্যাপক আবদুল সালাম জানান, সাইমনের হার্টে ছিদ্র আছে। ছয় মাসের মধ্যে তার অপারেশন করতে হবে।

জেছমিন বলেন, ইতিমধ্যে পাঁচ মাস শেষে হয়ে গেছে। এখন আমার ছেলেটিকে নিয়ে খুবই দুশ্চিন্তা হচ্ছে। আমার ছেলেটিকে বাঁচানোর জন্য সরকার ও সমাজের বিত্তবানদের আর্থিক সহযোগিতা প্রয়োজন। সবাই আমার ছেলেটি বাঁচানোর জন্য সাহায্য করবেন।

সহযোগিতা পাঠানোর জন্য-
হিসাবের নাম: দেলোয়ার হোসেন (সাইমনের মামা), হিসাব নম্বর- ০১০০০৫৪৯১২৬৯৭, জনতা ব্যাংক, লক্ষ্মীপুর শাখা।

এ সম্পর্কিত আরও খবর