উপজেলা নির্বাচন: মোংলায় সরব আ’লীগ-জাপার নেতারা

বাগেরহাট, দেশের খবর

আবু হোসাইন সুমন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বাগেরহাট, বার্তা২৪.কম | 2023-08-13 19:46:56

বাগেরহাটের অন্যতম গুরুত্বপূর্ণ পর্যটন ও বন্দর শহর মোংলা। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে এই উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সম্ভাব্য অন্তত ছয়জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তবে বিএনপির সম্ভাব্য কোনো প্রার্থীর কোনো তৎপরতা এখন পর্যন্ত চোখে পড়েনি।

নির্বাচন উপলক্ষে যারা আলোচনায় আছেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শেখ আব্দুস সালাম ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি তালুকদার আখতার ফারুক। এছাড়া, চেয়ারম্যান পদে সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে নাম শোনা যাচ্ছে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক মো. কোহিনুর সরদারের।

এছাড়া, ভাইস চেয়ারম্যান পদে শোনা যাচ্ছে ডজন খানেক প্রার্থীর নাম। এদের মধ্যে, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক তরফদার আব্দুল মোত্তালিব মুক্ত, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, উপজেলা শ্রমিক লীগের সদস্য সচিব আবু হান্নান মিলন শিকারী, চিলা ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও ইউপি সদস্য ওলিয়ার রহমান ওলি, স্বতন্ত্র প্রার্থী ফকির মো. শাহজাহার সিদ্দিকী ও সনেট হালদার উল্লেখযোগ্য।

এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার হাই ও স্বতন্ত্র প্রার্থী কমলা বেগম ও সরবরিয়া বেগম দরিয়ার নাম আলোচনায় আছে।

সম্ভাব্য এসব চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন, ভোট চাইছেন। দলের কেন্দ্রীয় নেতাদের সাথেও যোগাযোগ রাখছেন অনেকে।

বাঁ থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যাপক মো. কোহিনুর সরদার

তবে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে কে হবেন একক প্রার্থী, সেটি কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নির্ধারণ হবে শনিবার। এ বিষয়ে দলটির সম্ভাব্য প্রার্থীরা বলছেন, কাউন্সিলরদের ভোটের মাধ্যমে যে একক প্রার্থী হবেন সকলে মিলে তার পক্ষেই কাজ করবেন।

এদিকে, উপজেলা নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী ও দলীয় নেতাকর্মীরা মাঠে সরব থাকলেও বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীদের কোনো দেখা এখনও পাওয়া যায়নি।  

নির্বাচনকে ঘিরে শহরের বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে সম্ভাব্য প্রার্থীদের রং-বেরঙের ব্যানার। প্রার্থীদের পক্ষে ব্যাপক প্রচারণা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও।

এ সম্পর্কিত আরও খবর