নাটোরে যুবলীগ নেতা নিখোঁজ, সড়ক অবরোধ

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নাটোর, বার্তা২৪.কম | 2023-08-27 11:56:41

নাটোরে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও যুবলীগ নেতা জামিল হোসেন মিলনকে র‌্যাব পরিচয়ে সাদা পোষাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছে তার পরিবার।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) ১০টার দিকে এর প্রতিবাদে সড়ক অবরোধ ও শহর জুড়ে বিক্ষোভ মিছিল করেছে মিলনের সমর্থক ও এলাকাবাসী।

তবে প্রশাসনের পক্ষ থেকে সাদা পোষাকে তুলে নেয়ার বিষয়টি অস্বীকার করেছেন তারা। মিলন শহরের হাফরাস্তা তালতলা এলাকার ইউপি সদস্য এমদাদুল হক নিয়াজির ছেলে। সে এবার আওয়ামী লীগ থেকে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী। তবে মিলনের নামে সদর থানা সহ বিভিন্ন থানায় অস্ত্র, মাদক, সরকারি কর্মকর্তাকে মারধরের এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের অন্তত ১৩টি মামলা রয়েছে।

মিলনের বাবা এমদাদুল হক নিয়াজি বলেন, 'গতরাত ১টার দিকে আইন-শৃঙ্খলা বাহিনী পরিচয়ে সাদা পোশাকে বাড়িতে অভিযান পরিচালনা করে। এ সময় সাদা রঙয়ের একটি মাইক্রোবাসে করে মিলনকে তুলে নিয়ে যাওয়া হয়। পরে ছেলের সন্ধানে থানা ও র‌্যাবের অফিসে যোগাযোগ করেও ছেলের কোন খোঁজ পায়নি। পরে সাধারণ ডায়েরি করার পরামর্শ দেয়া হলেও রাতে ও সকালে গিয়েও জিডি করতে পারিনি।'

এদিকে মিলন নিখোঁজের খবরে বিক্ষুব্ধ এলাকাবাসী সকালে শহরে বিক্ষোভ মিছিল বের করে। পরে তারা সকাল ১০ টার দিকে নাটোর প্রেসক্লাবের সামনে রাস্তা অবরোধ করে রাখে। এরপর বিক্ষোভ মিছিল সহকারে শহরের বড় হরিশপুর বাইপাস মোড়ে অবস্থান নেয় বিক্ষুব্ধরা।

এ সময় মিলন ভাই নিখোঁজ কেন প্রশাসন জবাব চাই, মিলন ভাইয়ের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’ এমন শ্লোগানে প্রকম্পিত করে তুলে তারা। দেড় ঘণ্টা অবরোধের কারণে নাটোর থেকে রাজধানীসহ উত্তর এবং দক্ষিণ বঙ্গের বাস চলাচল বন্ধ হয়ে যায়। মহাসড়কে সৃষ্টি হয় তীব্র যানজটের। পরে পুলিশের আশ্বাসে বেলা ১২টার দিকে অবরোধ তুলে নেয় তারা।

পরে নাটোর প্রেসক্লাবে ছেলের সন্ধানের দাবিতে এক সংবাদ সম্মেলন করে মিলনের পিতা।

এ বিষয়ে নাটোর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আবুল হাসনাত বলেন, 'মিলনকে প্রশাসন পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার ঘটনা শুনেছি। তবে কে বা কাহারা নিয়ে গেছে এখনও নিশ্চিত নয় পুলিশ। অবরোধকারীদের মহাসড়ক থেকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।'

তবে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার যাহেদ শাহরিয়াজ জানান, এ ধরনের কোন অভিযান তারা পরিচালনা করেননি।

এ সম্পর্কিত আরও খবর