জাহাজের তলা ফেটে সাড়ে ৮০০টন ফ্লাই অ্যাশ নষ্ট

চাঁদপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁদপুর, বার্তা২৪.কম | 2023-08-31 07:07:51

চাঁদপুরের মেঘনা নদীতে ৮৫ লাখ টাকা মূল্যমানের সাড়ে ৮০০ টন সিমেন্ট তৈরির কাঁচামাল (ফ্লাই অ্যাশ) বোঝাই এমভি হাজী আব্দুল জলিল নামের একটি জাহাজের তলদেশ ফেটে গেছে। তলা ফেটে পানি ঢুকে জাহাজে সব ফ্লাই অ্যাশ নষ্ট হয়ে যায়।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) ভোর ৫টার দিকে জাহাজটি পানিতে নিমজ্জিত হয়ে যাচ্ছে দেখে পাড়ে এনে ভিড়িয়ে দেয় লঞ্চ মাষ্টার।

বুধবার দিনগত রাত আনুমানিক ২টার দিকে চাঁদপুর লঞ্চঘাটের সন্নিকটে ঘটনাটি ঘটে। ভারতের হলুদিয়া বন্দর থেকে নারায়ণগঞ্জ মেঘনা হোলসিম কোম্পানির সিমেন্ট তৈরির মালামাল নিয়ে যাওয়ার সময় নোঙর অবস্থায় দুর্ঘটনায় পড়ে জাহাজটি।

জাহাজের মাষ্টার মো. আসাদ জানান, ২৩ জানুয়ারি ফ্লাই অ্যাশ নিয়ে তারা ভারতের হলুদিয়া বন্দর থেকে রওয়ানা হন। রাতে ঘটনাস্থলে নোঙর করে রাখলে জাহাজের তলা ফেটে ডেকের মধ্যে পানি ঢুকে যায়। পরে ভোর ৫টার দিকে নদীর পাড়ে এনে জাহাজটি ভিড়িয়ে দেয়।

অপরদিকে জাহাজে থাকা ১১ জনের মধ্যে কেউই হতাহত হয়নি। তবে সম্পূর্ণ মালামাল পানিতে নষ্ট হয়ে যায়। বর্তমানে জাহাজটি উদ্ধারের জন্য চাঁদপুর নৌ ফায়ার সার্ভিস কর্মীরা কাজ করছে।

বিআইডাব্লিউটিএ চাঁদপুর কার্যালয়ের যুগ্ম পরিচালক মাহমুদুল হাসান জানিয়েছেন, দুর্ঘটনার খবর পেয়ে জাহাজটি পরিদর্শন করা হয়েছে। তবে কাগজপত্র দেখে বুঝা গেছে এই জাহাজটি চলাচলের ফিটনেস নেই। এই বিষয়ে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

এ সম্পর্কিত আরও খবর