শৃঙ্খলা ভঙ্গের দায়ে আ’লীগের দুই প্রার্থীকে বহিষ্কার

সিলেট, দেশের খবর

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-30 07:35:02

দলের শৃঙ্খলা ভঙ্গ ও কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে দাঙ্গা-হাঙ্গামা ও সভা পণ্ড করার দায়ে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া ও সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলমকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) রাতে জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে তাদের বহিষ্কার করা হয়। কেন্দ্রের পরামর্শ ও নির্দেশনা অনুযায়ী পরবর্তীতে কেন তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- সেজন্য অভিযুক্তদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হবেও বলে বহিষ্কার পত্রে উল্লেখ করা হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক উপজেলা নির্বাচনে প্রার্থী বাছাইয়ের জন্য মঙ্গলবার (২৯ জানুয়ারি) কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় অভিযুক্ত দ্বারা এ অপরাধ সংঘটিত হলে এ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার স্বার্থে এবং দলীয় শৃঙ্খলা বজায় রাখার জন্য তাদের বিরুদ্ধে এ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়।

এ সিদ্ধান্ত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর প্রেরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর