পাবনা সফর করলেন চার ভ্রমণকন্যা  

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪.কম | 2023-08-10 12:14:34

‘নারীর চোখে বাংলাদেশ’- এই স্লোগানে স্ক্রুটিতে চড়ে সারাদেশ চষে বেড়াচ্ছেন চার ভ্রমণকন্যা। নারীদের জাগাতে ও বাংলাদেশ সর্ম্পকে শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষকে ধারণা দিতে হাজির হচ্ছেন এক জেলা থেকে আরেক জেলায়। ছুটে যাচ্ছেন জেলা শহরের স্কুলগুলোতে।

‘ট্রাভেলটস অব বাংলাদেশ’ শীর্ষক সংগঠনের ব্যানারে ভ্রমণকারী এই নারীরা হলেন- ডা. সাকিয়া হক, ডা. মানসী সাহা, সিলভী রহমান ও শামসুন নাহার সুমা।

ভ্রমণের অংশ হিসেবে মঙ্গলবার দেশের ৪৮তম শহর পাবনায় পৌঁছান তারা। সকালে উপস্থিত হন জেলা শহরের ১২৮নং প্রভাতী পরিষদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। শ্রেণিকক্ষে গিয়ে শিক্ষার্থীদের স্বাস্থ্যগত সমস্যা, পাঠদান, মহান মুক্তিযুদ্ধসহ দেশের গণতান্ত্রিক সকল আন্দোলনের উপর আলোচনা করেন। 

পরে তাদের সাথে মতবিনিময় করেন বিদ্যালয়ের শিক্ষকেরা। এ সময় উপস্থিত ছিলেন দেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি জিকে সাদী, বার্তা২৪.কমের জেলা প্রতিনিধি আরিফ আহমেদ সিদ্দিকী ও বাংলাভিশনের ক্যামেরাপারসন জিয়াউল হক রিপন।

ভ্রমণকন্যারা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সাথে সাক্ষাৎ করে তাদের আগমণ বার্তা পৌঁছে দেন। জেলা প্রশাসক তাদের উদ্যোগকে স্বাগত জানান এবং সার্বিকভাবে সহযোগিতা করেন। এরপর ভ্রমণকন্যারা পাবনা প্রেসক্লাবে গিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট হাবিবুর রহমান স্বপন, প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী, সাধারণ সম্পাদক আাঁখিনুর ইসলাম রেমন, সহ-সাধারণ সম্পাদক জিকে সাদী, একুশে টিভির রাজিউর রহমান রুমী, বাসস ও ভোরের কাগজের রফিকুল ইসলাম সুইট, ডেইলি ষ্টারের ষ্টাফ রিপোর্টার তপু আহমেদ, গাজী টিভির ইমরোজ খোন্দকার বাপ্পী, আমাদের সময়ের শুশান্ত সরকার প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর