ট্রাফিক পরিদর্শকের বিরুদ্ধে চাঁদা দাবির মামলা

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪.কম | 2023-08-07 20:57:24

লক্ষ্মীপুরে ট্রাফিক পরিদর্শক (টিআই) আবদুল্লাহ আল মামুনের (মামুন আল আমিন) বিরুদ্ধে চাঁদা দাবি ও এক আইনজীবীর সহকারীকে মারধরের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২৭ জানুয়ারি) দুপুরে জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আইনজীবীর সহকারী ইউসুফ আলী এ মামলা দায়ের করেন।

বাদী পক্ষের আইনজীবী আবদুল্লাহ আল মাসুদ বিপু জানান, আদালতের বিচারক মুনছুর আহমেদ বিষয়টি আমলে নিয়েছেন। ২৮ জানুয়ারি (সোমবার) সকল সাক্ষীকে আদালতে হাজির করার জন্য নির্দেশ দেওয়া হয়। ৩১ মার্চের মধ্যে এ ঘটনায় তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়েছে।

ট্রাফিক পরিদর্শক (টিআই) আবদুল্লাহ আল মামুন বলেন, ‘চাঁদা দাবি ও মারধরের ঘটনাটি সত্য নয়। এটি সম্পূর্ণ বানোয়াট ও মিথ্যা। ট্রাফিক বিভাগ ও চাকরির ক্ষেত্রে আমাকে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে এ মামলা করা হয়েছে।’

মামলার বাদী ইউসুফ কমলনগর উপজেলার চরকালকিনি গ্রামের মৃত ছায়েদুল হকের ছেলে ও জেলা জজ আদালতের আইনজীবী আবদুল্লাহ আল মাসুদ বিপুর সহকারী।

এজাহার সূত্রে জানা গেছে, গত ২৩ জানুয়ারি বিকেলে আইনজীবীর সহকারী ইউসুফ লক্ষ্মীপুর জজ আদালত থেকে বাড়ির উদ্দেশে বের হন। পথিমধ্যে শহরের ঝুমুর এলাকায় ট্রাফিক বক্সের সামনে এক ব্যাটারি চালিত অটোরিকশা চালক মো. শাহিনকে কাঁদতে দেখেন। এ সময় শাহিন ছুটে এসে ইউসুফকে জড়িয়ে ধরে ট্রাফিক পুলিশের হাতে জব্দ হওয়া অটোরিকশাটি ছাড়িয়ে দেওয়ার ব্যবস্থা করতে বলেন। তার কথা মতো ট্রাফিক বক্সে গিয়ে টিআই মামুনের কাছে অটোরিকশাটি ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করেন ইউসুফ। কিন্তু কিছু বুঝে ওঠার আগেই ইউসুফকে মারধর করে মামুন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।

এদিকে এ ঘটনায় মামলা দায়ের না করতে ইউসুফকে হুমকি দেওয়া হয়। এছাড়া ওই অটোরিকশাটি ছেড়ে দিতে চালক শাহিনের কাছ থেকে টিআই মামুন ২ হাজার টাকা চাঁদা দাবি করেছেন বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর