সংরক্ষিত আসনে এমপি হতে চান নেত্রকোনার ২ নেত্রী

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪.কম | 2023-08-26 06:00:44

সংরক্ষিত আসনে এমপি হতে চান নেত্রকোনার কেন্দুয়া উপজেলার দুই নেত্রী। তারা হলেন- নেত্রকোনা জেলা পরিষদের বর্তমান সদস্য (প্যানেল চেয়ারম্যান-২) সালমা আক্তার এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির সদস্য আজেদা কানিজ।

জানা গেছে, সালমা আক্তার দুইবার কেন্দুয়া উপজেলার চিরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।  সে সময় বৃক্ষরোপণে অবদান রাখায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার নিয়েছেন। এছাড়া ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে জয়িতা পদক পেয়েছেন সালমা। কেন্দুয়া উপজেলার চিরাং ইউনিয়নের ছিলিমপুর গ্রামের মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ভূঁইয়ার স্ত্রী সালমা আক্তার তৃণমূল থেকে উঠে আসা আওয়ামী লীগের একজন পরিচিত নেত্রী। তিনি কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ছিলেন। ২০০৮ সাল থেকে তিনি জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন। মনোনয়ন না পেলেও নির্বাচনে কাজ করেছেন দলীয় প্রার্থীর পক্ষে।

সালমা আক্তার বার্তা২৪.কম’কে বলেন, ‘বিএনপি-জামাত সরকারের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম করেছি। দলের সভাপতি শেখ হাসিনা ত্যাগী নেতাকর্মীদের সব সময় মূল্যায়ন করেন। তাই আমি মনোনয়নের বিষয়ে খুবই আশাবাদী।’

এদিকে আজেদা কানিজ নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নওপাড়া ইউনিয়নের কাউরাট গ্রামের আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল বাকীর স্ত্রী। তার বাবা একজন মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি কেন্দুয়া পৌরসভার সাবেক কমিশনার, বাংলাদেশ কমিশনার অ্যাসোসিয়েশনের সাবেক যুগ্ম সদস্য সচিব ও কেন্দুয়া উপজেলা শিক্ষা কমিটির সাবেক সদস্য।

আজেদা কানিজ বার্তা২৪.কম’কে বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ঢাকার রাসেল স্কয়ারে যুব মহিলা লীগের সভাপতি নাজমা রহমানসহ পুলিশের কাছে আটক হয়েছিলাম। ২০০১ সালে বিএনপি-জামায়াত জোটের ক্যাডাররা আমাদের বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে। আমার স্বামীসহ পরিবারের লোকজনকে জননিরাপত্তা মামলার আসামি করে হয়রানি ও নির্যাতন করে। আওয়ামী লীগের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আশা করি নেত্রী আমাকে মূল্যায়ন করবেন।’

এ সম্পর্কিত আরও খবর