বিপিএলকে কেন্দ্র করে পুলিশের বিশেষ মহড়া

চট্টগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪ | 2023-08-31 16:07:19

চট্টগ্রামে শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) পর্বের নিরাপত্তা ব্যবস্থার প্রাক-প্রস্তুতি হিসেবে বিশেষ নিরাপত্তা মহড়া চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আগামী ২৫ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত চলবে চট্টগ্রাম পর্ব।

বুধবার (২৩জানুয়ারি) বিকেলে ক্রিকেটারদের হোটেল রেডিসেন ব্লু থেকে সাগরিকা জহুর আহমেদ  স্টেডিয়াম পর্যন্ত নিরাপত্তা মহড়ায় পুলিশ, সোয়াত, র‌্যাব ও ফায়ার সার্ভিসের সদস্যরা অংশ নেন। মূলত খেলা চলাকালীন ও অনুশীলনের সময়ে হোটেল থেকে পর্যন্ত ক্রিকেটারদের কিভাবে নিরাপত্তা বলয়ে রাখা হবে তার বিষয়টি তুলে ধরা হয়।

এর পাশাপাশি কোনো হামলা হলে তার প্রতিরোধের ক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া হবে তা তুলে ধরা হয়। ক্রিকেটারদের নিরাপত্তার স্বার্থে মাঠের ভেতর-বাহির, সড়কে, হোটেলে থাকবে কড়া নজরাদারি আওতায় পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

মহড়ার বিষয়ে চট্টগ্রামের মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম ও অপারেশন) আমেনা বেগম সাংবাদিকদের জানান, বিপিএলের এবারের চট্টগ্রাম পর্বের সার্বিক নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে এ মহড়া প্রদর্শন করা হয়েছে।

এখানে খেলোয়াড়দের স্টেডিয়াম থেকে মাঠ,অনুশীলন এবং হোটেলে সার্বক্ষণিক আইনশৃঙ্খলা বাহিনী মনিটর করবে। এর পাশাপাশি সোয়াত, কুইস রেসপন্স টিমের সদস্য, বোমা নিষ্কিক্রয়করণ দল ছাড়াও হেলিকপ্টারের ব্যবস্থা রাখা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর