ঘুষ নেয়ার সময় ভূমি সার্ভেয়ার আটক

কিশোরগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-30 07:26:21

কিশোরগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এর অফিস থেকে ওই অফিসের সার্ভেয়ার মোঃ গিয়াস উদ্দিনকে ১০ হাজার টাকা ঘুষ গ্রহণকালে হাতে-নাতে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি বিশেষ টিম।

বুধবার (২৩ জানুয়ারি) মেডিল্যাব হাসপাতালের মালিক এমএ হাকিমের লিখিত অভিযোগের পর তাকে গ্রেফতার করা হয়।

লিখিত অভিযোগে হাকিম উল্লেখ করেন, তিনি উক্ত হাসপাতালের মালিক। তিনি প্রায় ২০ বছর পূর্বে এক জমিদারের নিকট থেকে ২২ শতাংশ জমি ক্রয় করেন। এই জমির নামজারি ও জমা-খারিজ করে এর ওপর ৫তলা ভবন নির্মাণ করেন।

তবে উক্ত জমির বিআরএস রেকর্ডে অর্থাৎ মাঠ জরিপে সংশ্লিষ্ট অফিস কর্তৃপক্ষ ভুল করে শ্রী মানবেন্দ্র নাথ চক্রবর্তী চৌধুরীর স্থলে শ্রী মান্যান্দ্র নাথ চক্রবর্তী লেখেন। এই ভুল সংশোধনের জন্য সার্ভেয়ার মোঃ গিয়াস উদ্দিন জমির ক্রেতা এম.এ হাকিমের নিকট ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। তিনি প্রথমে ঘুষ দিতে রাজি না হলেও পরে ১০ হাজার টাকায় রফা করেন বিষয়টি। তবে পরে বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে অবহিত করেন।

কমিশন সকল প্রকার বিধি-বিধান অনুসরণ করে দুদক সজেকা ময়মনসিংহের সহকারী পরিচালক রাম প্রসাদ মলের নেতৃত্বে ০৬ সদস্যের একটি টিম গঠন করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফাঁদ মামলা পরিচালনার অনুমোদন দেয়।

পরে সার্ভেয়ার মোঃ গিয়াসউদ্দীন নিজ দফতরে বসে টাকা নেওয়ার সময় দুদকের বিশেষ টিমের সদস্যরা তাকে হাতে-নাতে গ্রেফতার করে। এ বিষয়ে পরে দুদকের ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর বাদী হয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর