বগুড়ায় তিন দিনব্যাপী ঘোড়দৌড় প্রতিযোগিতা

বগুড়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা২৪ | 2023-08-27 09:06:47

ঘোড়দৌড় প্রতিযোগিতা গ্রাম বাংলা থেকে হারিয়ে যাওয়া একটি ঐতিহ্যবাহী খেলা। এই ঐতিহ্যবাহী খেলা আবারও ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে বগুড়ার গাবতলী উপজেলার পদ্মপাড়া এলিট ক্লাব। স্থানীয়ভাবে ক্লাবের পক্ষে আয়োজন করা হয়েছে তিন দিনব্যাপী ঘোড়দৌড় প্রতিযোগিতা।

বুধবার(১৬ জানুয়ারি) বিকেলে স্থানীয় মাঠে তিন দিনব্যাপী ঘোড়দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি।

গাবতলী উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও ঘোড়দৌড় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি সাজেদুর রহমান মোহন বার্তা২৪ কে জানান, গ্রামীণ জনগণের আনন্দ উপভোগের জন্য ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে গত দুই সপ্তাহ আগে থেকে পুরো উপজেলা জুড়ে মাইকিং করা হয়েছে। এছাড়াও বিভিন্ন জেলা থেকে দৌড় প্রতিযোগিতার জন্য ঘোড়া সংগ্রহ করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে ১০জোড়া ঘোড়া দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। আরও ৫ জোড়া ঘোড়া প্রতিযোগিতায় অংশ নিতে আসবে।

তিনি বলেন, বগুড়া ছাড়াও সিরাজগঞ্জ,পাবনা, জামালপুর,নাটোর ছাড়াও বিভিন্ন জেলা থেকে ঘোড়া দৌড় প্রতিযোগিতায় অংশ নিতে আসে।

উদ্বোধনী অনুষ্ঠানে ২০ হাজার দর্শক উপস্থিত হয়েছিল। অনুষ্ঠানের শেষ দিনে ৫০ হাজার দর্শক উপস্থিত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন। দৌড় প্রতিযোগিতায় তিনটি গ্রুপে ভাগ করা হয়েছে।  মোট ৯ টি গ্রুপ চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নিবে।

শুক্রবার (১৮ জানুয়ারি) বিকেলে চূড়ান্ত প্রতিযোগিতায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুর রহমান দুলু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এ সম্পর্কিত আরও খবর