শিশুকন্যা হন্তারক পিতার যাবজ্জীবন!

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পটুয়াখালী, বার্তা২৪.কম | 2023-08-10 20:31:29

জেলার কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের আড়াই বছরের কন্যাশিশু মুনিয়া আক্তারকে হত্যার দায়ে পাষণ্ড পিতা শাহাদাত হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আদালত একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরো ৬ মাসের স্বশ্রম কারাদণ্ড প্রদান করেছে।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে পটুয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক মোঃ শহিদুল্লাহ চাঞ্চল্যকর এ মামলার রায় প্রদান করেন।

রাষ্ট্র পক্ষের আইনজীবী এড. আরিফুল হক টিটো জানান, ২০০৭ সালের ১১ এপ্রিল প্রতিপক্ষকে ফাঁসাতে শিশুকন্যা মুনিয়া আক্তারকে কুপিয়ে গুরুতর জখম করে পিতা শাহাদাত হোসেন। আহত অবস্থায় ১২ এপ্রিল পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে শিশুটি মারা যায়। এ ঘটনায় প্রথমে শাহাদাত বাদী হয়ে তার চাচাতো ভাই আব্দুর রহমান গংদের বিরুদ্ধে কলাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশের তদন্তে হত্যার মূল ঘটনা বেরিয়ে এলে একই বছরের ৪ সেপ্টেম্বর পুলিশের এস.আই নাজমুল করিম বাদী হয়ে পিতা শাহাদাত হোসেনর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় ২০০৭ সালের ১২ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয়া হয়। মামলার ১৫ জনের স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় প্রদান করেন। আসামি শাহাদাত হোসেন বর্তমানে পলাতক রয়েছেন। প্রথম থেকেই তিনি আদালতে আইনজীবী নিয়োগ না করায় এই মামলায় স্ট্রেট ডিফেন্স হিসেবে এ্যাড.আ.ত.ম বদিউজ্জামান দায়িত্ব পালন করেন।

এ সম্পর্কিত আরও খবর