সাক্ষীকে অপহরণের চেষ্টায় মামলা

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, যশোর, বার্তা২৪ | 2023-08-24 22:23:40

যশোরের বাঘারপাড়ার আমজাদ মোল্যার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনালে মানবতা বিরোধী অপরাধ মামলায় স্বাক্ষী দেওয়ায় স্বাক্ষী, তার মেয়ে ও এক স্বজনকে মারপিট ও অপহরণের চেষ্টার অভিযোগ করা হয়েছে।

এ অভিযোগে মঙ্গলবার (১৫ জানুয়ারি) যশোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন ভুক্তভোগী এহিয়ার রহমান। আদালতের বিচারক মুহাম্মদ আকরাম হোসেন অভিযোগটি গ্রহণ করে কোতোয়ালি থানার ওসিকে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।

আসামিরা হলেন, আমজাদ মোল্যার মেয়ে যশোর শহরের খালধার রোড এলাকার মনিরুজ্জামান মনির স্ত্রী হাসনা হেনা, বাঘারপাড়া উপজেলার প্রেমচারা গ্রামের আমজাদ মোল্যার ভাইপো মৃত কেরামত মোল্যার ছেলে মানিক হোসেন, আমজাদ মোল্যার বৈমাত্রেয় ভাই মৃত আব্দুস সোবহান  মোল্যার ছেলে মাসুম বিল্লাহ, মতিয়ার মোল্যার ছেলে জুলফিকার, আমজাদ মোল্যার ভাগ্নে মৃত সৈয়দ আলী বিশ্বাসের ছেলে জাহিদুল ইসলাম বিশ্বাস, মৃত তোফেল মোল্যার দুই ছেলে আলম ও তোরাফ মোল্যা, দক্ষিণ চাঁদপুর গ্রামের রুপাই খাঁর ছেলে আশিক হোসেন ও মৃত ছবেদ আলীর দুই ছেলে সিদ্দিক হোসেন ও ইলিয়াস হোসেন।

মামলার বিবরণ মতে, গত ২ জানুয়ারি যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রয়োজনীয় কাজে আসেন যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের স্বাক্ষী এহিয়ার রহমান ও তার মেয়ে হোসনে আরা খাতুন এবং খলিলুর রহমান। কাজ শেষে দুপুর ১২টার দিকে আদালতের সামনের মুজিব সড়কে আসলে আসামিরা তাদের গতিরোধ করে। এ সময় যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে স্বাক্ষী দেওয়ার কথা উল্লেখ করে গালিগালাজ ও মারপিট শুরু করেন। একপর্যায়ে আসামিরা তাদের জোর করে একটি মাইক্রোবাসে তুলে নেওয়ার চেষ্টা করেন। চিৎকার দিলে আশেপাশের লোকজন এগিয়ে আসলে তারা ট্রাইব্যুনালে স্বাক্ষী দিলে খুন-জখম করবে বলে হুমকি দিয়ে চলে যায়। এ ব্যাপারে থানায় মামলা করতে গেলে পুলিশ আদালতে মামলা করার পরামর্শ দেওয়ায় তিনি আদালতে এ মামলা করেন।

 

এ সম্পর্কিত আরও খবর