২ সপ্তাহ ধরে সখীপুর-বাটাজোর সড়কে যান চলাচল বন্ধ

টাঙ্গাইল, দেশের খবর

অভিজিৎ ঘোষ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, টাঙ্গাইল, বার্তা২৪.কম | 2023-08-24 12:19:35

টাঙ্গাইলের সখীপুর-বাটাজোর সড়কে কীর্ত্তনখোলার ধুমখালি এলাকায় বেইলি সেতুর পাটাতন ভেঙে গত দুই সপ্তাহ ধরে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এর আগে সপ্তাহ দুয়েক আগে একটি মালবাহী ট্রাক জরাজীর্ণ ওই সেতুর উপরে উঠলে পাটাতন ভেঙে যায়। এতে বর্তমানে দুর্ভোগের মধ্যে রয়েছে ওই সড়কে চলাচলকারীরা।

জানা যায়, সখীপুর সদর থেকে সিডস্টোর হয়ে ময়মনসিংহের ভালুকা, গফরগাঁও, গাজীপুরের শ্রীপুর ও মাওনা যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়ক এটি। এছাড়াও সখীপুর সদর থেকে রাজধানীতে যাতায়াতের বিকল্প সড়কও এটি। প্রতিদিন ওই সড়কে মালবাহী ট্রাক, পিকআপ, প্রাইভেট, মাইক্রোবাসসহ প্রায় হাজার খানেক সিএনজি চালিত অটোরিকশা চলাচল করে থাকে। সেতুটি ভেঙে পড়ায় ওইসব এলাকার পণ্যবাহী ট্রাক, পিকআপ ও যাতায়াত করতে গিয়ে দুর্ভোগের শিকার হচ্ছে ব্যবসায়ী ও সাধারণ লোকজন।

ওই সড়কে নিয়মিত চলাচলকারী আমিনুল ইসলাম জানান, প্রায় ২০-২৫ বছর আগে কীর্ত্তনখোলা ধুমখালি এলাকায় ওই ব্রিজটি নির্মিত হয়। গত ২-৩ বছর ধরে সেতুটির অবস্থা খুবই জরাজীর্ণ। শিগগিরই বেইলি সেতুর পরিবর্তে পাকা ব্রিজ নির্মাণ করা না হলে যেকোনো মুহূর্তে প্রাণহানির মতো ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে।

উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) কাজী ফাহাদ কুদ্দুস বার্তা২৪.কমকে জানান, চলাচল স্বাভাবিক করতে শিগগিরই সেতুর ভেঙে যাওয়া পাটাতনটি সংস্কার করা হবে। ওই স্থানে একটি নতুন ব্রিজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রকল্প পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর