লালমনিরহাটে বিএনপির ৩৪ নেতাকর্মী কারাগারে

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লালমনিরহাট, বার্তা২৪.কম | 2023-08-29 21:25:01

বিজয় দিবসে আওয়ামী লীগ ও বিএনপির হামলায় পুলিশ সদস্য আহতের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ৩৪ জন নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৯ জানুয়ারি) দুপুরে লালমনিরহাটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল তাদের এ আদেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে র‌্যালিতে আওয়ামী লীগ ও বিএনপির ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় দায়িত্ব পালন করতে তৎকালীন অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) সুশান্ত সরকার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম, উপ পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন এবং দুইজন কনস্টেবল আহত হন।

পরদিন এ ঘটনায় বিএনপির ২৮ জন নেতাকর্মীর নামসহ অজ্ঞতনামা আরও ৩/৪ শত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন সদর থানার এসআই আলমগীর হোসেন। মামলাটি দীর্ঘ তদন্ত শেষে ২০১৮ সালের ৬ ডিসেম্বর ৪১৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপ পরিদর্শক (এসআই) মাইনুল হক।

অভিযোগ পত্র পর্যালোচনা করে ৬ ডিসেম্বর আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল ৪১৯ আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এ মামলায় আত্মসমর্পণ করে জামিন চেয়ে বিএনপির নেতাকর্মীরা আবেদন করলে ৩৪ জনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর