নিখোঁজের ১৩ দিন পর লাশ উদ্ধার

বরিশাল, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা ২৪.কম | 2023-08-26 00:17:25

নিখোঁজের ১৩ দিন পর বরিশালের মুলাদী উপজেলার চর মহেষপুর গ্রামের বাসিন্দা গিয়াস উদ্দিন সরদারের (৩০) লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (৭ জানুয়ারি) রাতে গিয়াস উদ্দিনের লাশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সাইদ আহমেদ। নিহত গিয়াস ওই এলাকার লালমিয়া সরদারের ছেলে।

এর আগে দুপুরে ওই গ্রামের তালুকদার বাড়ির পেছনের চর থেকে তার লাশ উদ্ধার করা হয়। তবে গিয়াসকে অপহরণের পর হত্যা করেছে বলে দাবি নিহতের স্বজনদের।

এ ব্যাপারে মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সাইদ আহমেদ জানান, ধারনা করা হচ্ছে ২ থেকে ৩ দিন আগে তার মৃত্যু হয়েছে। তার মুখমণ্ডল কালো হয়ে রয়েছে। পায়ের কিছু অংশ শিয়ালে খেয়েছে। তার পড়নে জ্যাকেট ও জিন্স প্যান্ট রয়েছে। তবে তাকে হত্যা করা হয়েছে কিনা তা ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে।

তিনি আরও জানানঢাকায় রিয়েলস্টেট ব্যবসার মাধ্যমে প্লট দেয়ার নাম করে স্থানীয়দের কাছ থেকে প্রায় কোটি টাকার উপরে নিয়েছে। আর এই ব্যবসার সাথে তার শ্বশুরসহ মোট চারজন রয়েছে। এ নিয়ে দীর্ঘদিন ধরে গিয়াস ও তার শ্বশুর সঙ্গে গ্রামবাসীর দ্বন্দ্ব রয়েছে। তবে দ্বন্দ্বের জের ধরে এই ঘটনা ঘটেছে কিনা সেটা তদন্তের পরে বলা যাবে।

এদিকে, গত ২৫ ডিসেম্বর সকালে গ্রামের বাড়িতে আসে গিয়াস। তার আসার সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে পাওনাদাররা তাকে টাকা দেওয়ার জন্য চাপ দেয়। এরপর থেকে গিয়াস নিখোঁজ ছিল। এ ঘটনায় গিয়াসের স্ত্রী বাদী হয়ে মুলাদী থানায় সাধারণ ডায়েরি করেন। আর ওই নিখোঁজের পর সোমবার (৭ জানুয়ারি) দুপুরে তালুকদার বাড়ির পেছনের চরে গিয়াসের লাশ পরে থাকতে দেখে পুলিশে খবর দেয়। এরপর পরিবারের লোকজন সেখানে গিয়ে গিয়াস লাশ সনাক্ত করে পুলিশে খবর দেয়।

গিয়াসের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর