এ যেন এক অন্য মাশরাফি!

নড়াইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নড়াইল, বার্তা২৪.কম | 2023-08-30 17:18:45

২২ গজে গায়ে জার্সি, পরনে ট্রাউজার আর পায়ে কেডস এমন পোশাকেই বীরদর্পে তার উপস্থিতি। তবে আজ ছিল অন্য রকম। সাদা পাঞ্জাবি-পায়জামার ওপর কালো মুজিব কোর্ট পরা হাস্যোজ্জ্বল-এ যেন এক ভিন্ন মাশরাফিকে দেখল দেশবাসী। সংসদ সদস্য হিসাবে শপথ গ্রহণ অনুষ্ঠানে তাকে দেখা যায় এ পোশাকে। বলছিলাম বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার কথা।

বৃহস্পতিবার সংসদ ভবনে বেলা ১১ টায় স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী আওয়ামী লীগের নব নির্বাচিত সংসদ সদস্যদের শপথ বাক্য পাঠ করান তিনি।

অধিনায়ক মাশরাফিকে খেলার মাঠে জার্সি গায়ে দেখলেও এবার মুজিবকোর্ট গায়ে ভিন্ন স্বাদে সংসদে দেখা গেল। নতুন সংসদ সদস্য হিসেবে মাশরাফি মুজিব কোর্ট পরিহিত অবস্থায় শপথ নেয়ার সময় মানুষকে তাক লাগিয়ে দিয়েছেন। শপথের আগে মাশরাফি অন্যান্য আসন থেকে নির্বাচিত সংসদ সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। অনেকেই মাশরাফিকে অভিনন্দন জানিয়েছেন এবং একসঙ্গে ফটোসেশনে অংশগ্রহণ করেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখা যায়।

শপথ নিতে  গিয়ে নড়াইল এক্সপ্রেখ্যাত মাশরাফি বিন মর্তুজা সাংবাদিকদের বলেন, আমার নিজ এলাকার উন্নয়নে আমি সবচেয়ে বেশি নজর দিব। কারণ এলাকাবাসী আমাকে স্বত:স্ফূর্তভাবে বিপুল ভোটে বিজয়ী করেছেন। তাদের কাছে আমি কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, বাংলাদেশ যাতে বিশ্বে সেরা ক্রিকেট দল হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে সেজন্য আমি একজন আইন প্রণেতা হিসেবে চেষ্টা চালিয়ে যাবো।

উল্লেখ্য, নড়াইল-২ (লোহাগড়া-সদরের একাংশ) আসনে আওয়ামী লীগের প্রার্থী মাশরাফি সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বিপুল ভোটের ব্যবধানে। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন দুই লাখ ৭১ হাজার ২’শ ১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপিসহ ২০ দলীয় মনোনিত প্রার্থী এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৮’শ ৮৩ ভোট। দু'জনের ভোটের ব্যবধান ২ লাখ ৬৩ হাজার ৩’শ ২৭ ভোট। নড়াইলের ইতিহাসে এত বেশি ব্যবধানের বিজয় আর কেউ পাননি বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর