নেত্রকোনায় ৬১৭ ভোটকেন্দ্রে নির্বাচনের সরঞ্জাম বিতরণ

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪.কম | 2023-08-18 17:51:48

একাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণের জন্য নেত্রকোনার ৫টি সংসদীয় আসনের ৬১৭টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে।

শনিবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত ওইসব কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে এসব সরঞ্জাম বিতরণ করেন জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়সহ জেলার ১০টি উপজেলার সহকারী রিটার্নিং অফিসারবৃন্দ।

নেত্রকোনায় ৫টি সংসদীয় আসন রয়েছে। আসনগুলো হচ্ছে- নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা), নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা), নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া), নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) ও নেত্রকোনা-৫ (পূর্বধলা)।

নির্বাচনে নেত্রকোনা-১ আসনে ৫ জন, নেত্রকোনা-২ আসনে ৬ জন, নেত্রকোনা-৩ আসনে ৬ জন, নেত্রকোনা-৪ আসনে ৪ জন এবং নেত্রকোনা-৫ আসনে ৫ জনসহ মোট ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জেলার ১০টি উপজেলায় ৬১৭টি ভোট কেন্দ্রে রোবাবার (৩০ ডিসেম্বর) একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জেলার ৫টি আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ১৬ লাখ ৬ হাজার ৫১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ৯ হাজার ৫৯৪ জন ও নারী ভোটার ৭ লাখ ৯৬ হাজার ৯২১ জন।

নেত্রকোনা জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, শনিবার (২৯ ডিসেম্বর) সকাল ১০টা থেকে সকল প্রিজাইডিং অফিসারদের নিকট ব্যালট বাক্স, ব্যালট, সিল, অমোচনীয় কালিসহ বিভিন্ন নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়েছে এবং নির্বাচনে সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট গ্রহণের লক্ষে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়া উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য ভোটারদের সার্বিক নিরাপত্তা প্রদানের জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত করা হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর